যদ্যপি আমার গুরু pdf download

যদ্যপি আমার গুরু

লেখক: আহমদ ছফা

প্রচ্ছদ শিল্পী: কাইয়ুম চৌধুরী
ধরন: স্মৃতিচারণমূলক
প্রকাশিত: ১৯৯৮
প্রকাশক: মাওলা ব্রাদার্স
মিডিয়া ধরণ: PDF
পৃষ্ঠাসংখ্যা: ১১০ পৃষ্ঠা
ডাউনলোড লিংগ: Click Here to PDF Download

কিছুকথা
যদ্যপি আমার গুরু বাংলাদেশের অগ্রণী চিন্তাবিদ ও কথাসাহিত্যিক আহমদ ছফা বিরচিত একটি স্মৃতিচারণমূলক গ্রন্থ। দীর্ঘ স্মৃতিচারণামূলক রচনাটি ১৯৯৮ খ্রিস্টাব্দে বই আকারে প্রকাশের আগে দৈনিক বাংলাবাজার পত্রিকার সাহিত্য পাতায় প্রায় চার মাস ধারাবাহিকভাবে প্রকাশিত হয়েছিলো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিংবদন্তি জাতীয় অধ্যাপক আবদুর রাজ্জাকের সাথে লেখকের বিভিন্ন বিষয়ে কথোপকথনসমূহের বিবরণ পাওয়া যায় এই গ্রন্থে। ছফা অধ্যাপক আবদুর রাজ্জাকের মনীষা এবং চারিত্র্য প্রাঞ্জল ভাষায় ও সুচারু শৈলীতে চিত্রায়িত করেছেন। রাজ্জাকের মুখনিঃসৃত সংলাপ যতদূর সম্ভব তিনি যে ধরণের ঢাকাইয়া বুলিতে কথা বলতেন সে বুলিতেই তুলে ধরেছেন ছফা। গ্রন্থটিকে ছফার গুরুদক্ষিণা বলা হয়।
যদ্যপি আমার গুরু pdf download যদ্যপি আমার গুরু pdf download Reviewed by তৌহিদ আজগর - Tawhid Azgor on ৬:৩২ AM Rating: 5

কোন মন্তব্য নেই:

Good books

Blogger দ্বারা পরিচালিত.