৩য় ধাপঃ প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২৩ সালে ৩য় ধাপের শিক্ষাক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ঢাকা ও চট্রগ্রাম বিভাগের অন্তর্গত সকল জেলার আবেদন কারীরা ৩য় ধাপে আবেদন করতে পারবেন https://dpe.teletalk.com.bd এই ওয়েবসাইট থেকে। আমি আপনাকে সর্বশেষ চাকরির বিজ্ঞপ্তি এবং ঘোষণার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট বা যেকোনো সরকারি চাকরির পোর্টাল দেখার পরামর্শ দিচ্ছি। এছাড়াও আপনি যোগ্যতা, বেতন, প্রবেশপত্র এবং গুরুত্বপূর্ণ তারিখ সহ প্রাথমিক বিদ্যালয়ের চাকরির সার্কুলার সম্পর্কে আরও তথ্যের জন্য সরাসরি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সাথে যোগাযোগ করতে পারেন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ; ১ম ধাপের আবেদনকারী ৩ লাখ ৬০ হাজার ৭০০, ২য় ধাপের আবেদনকারী ৪ লাখ ৩৯ হাজার ৪৩৮ জন।৩য় ধাপে আবেদন ৩ লাখ ৪৯ হাজার ৪৩৮ জন।

★★প্রাইমারী স্কুলে সহকারী শিক্ষক পদে ৩য় দাপে আবেদন শুরু ২৪ জুন ২০২৩
★★প্রাইমারী স্কুলে সহকারী শিক্ষক পদে ৩য় দাপে আবেদন শেষ ৮ জুলাই ২০২৩
প্রাথমিক সহকারী শিক্ষক পদে তিন ধাপে ১১ লাখ ৪৯ হাজার ৪৩১ জন আবেদন করেছেন।
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষাবিভাগ সমূহমোট চাকরিপ্রার্থী আবেদন শূন্য পদের সংখ্যানিয়োগ পরীক্ষার তারিখ
৩য় ধাপঢাকা ও চট্টগ্রাম৩ লাখ ৪৯ হাজার ৪৩৮ জনঢাকা বিভাগে ১ হাজার ৩৬৫
চট্টগ্রামে ১ হাজার ২৩১টি

শ্রীগ্রিই বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে। আজ রোববার তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।





  • সহকারী শিক্ষক বিজ্ঞপ্তি প্রকাশঃ ১৪ই জুন ২০২৩
  • সহকারী শিক্ষক আবেদন বিভাগঃ ঢাকা ও চট্রগ্রাম বিভাগ
  • আবেদন শুরুঃ ২৪ জুন ২০২৩ সকাল ১০ঃ৩০মি থেকে
  • আবেদন শেষ তারিখঃ ৮ই জুলাই ২০২৩ রাত ১১ঃ৫৯মি পর্যন্ত
  • আবেদন করার লিঙ্কঃ https://dpe.teletalk.com.bd/


ঢাকা বিভাগে মোট ১৩ টি জেলা রয়েছে। এগুলো হলো – ঢাকা, গাজীপুর , নারায়ণগঞ্জ, নরসিংদী ,মুন্সিগঞ্জ ,মানিকগঞ্জ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ফরিদপুর, মাদারিপুর, শরিয়তপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ি।



কুমিল্লা জেলা, চট্রগ্রাম জেলা, চাঁদপুর জেলা, নোয়াখালী জেলা, ব্রাহ্মণবাড়িয়া জেলা, লক্ষ্মীপুর জেলা, ফেনী জেলা,রাঙ্গামাটি জেলা, খাগড়াছড়ি জেলা, বান্দরবান জেলা, কক্সবাজার জেলা।


সহকারী শিক্ষক নিয়োগ পদে অনলাইনে আবেদন করতে নিম্নোক্ত পদক্ষেপগুলো অনুসরণ করুন:

১. প্রথমে শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যান: http://www.dpe.gov.bd/

২. ওয়েবসাইটে চলে আসুন “অনলাইন আবেদন” মেনুতে এবং “সহকারী শিক্ষক নিয়োগ আবেদন ফরম” লিংকটি নির্বাচন করুন।

৩. নির্দিষ্ট ফরমটি পূরণ করুন এবং প্রয়োজনীয় সমস্ত তথ্য সরবরাহ করুন, যেমন নাম, জন্ম তারিখ, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি।

৪. ফরমটি পূরণ করার পর আবেদন ফি প্রদান করুন। আবেদন ফি প্রদানের জন্য বাংলাদেশ টেলিটক বা সিটিসেল এর মাধ্যমে পেমেন্ট করতে হবে।

৫. সমস্ত বিষয়বস্তু যাচাই করে আবেদন ফরমটি সঠিকভাবে পূরণ করা হলে সাবমিট করুন।

৬. আবেদন জমা দেয়ার পর আপনার ইমেইল এবং মোবাইল নাম্বারে আবেদন করুণ ।


আবেদন ফি প্রদানের পরে আপনার ইমেইল অ্যাড্রেস এবং মোবাইল নম্বরে একটি কনফার্মেশন মেসেজ পাঠানো হবে। এই মেসেজ এ আপনার আবেদন সংক্রান্ত সকল বিস্তারিত থাকবে। আপনি সেখানে ইউজার আইডি এবং পাসওয়ার্ড পেতে পারবেন এবং পেইড আবেদন পত্র ডাউনলোড করতে পারবেন।

সাধারনত আবেদন সম্পূর্ণ করার পর আপনি আবেদন ফি প্রদান করতে পারবেন। বাংলাদেশ টেলিটক এর মাধ্যমে আবেদন ফি প্রধান করতে পারবেন। তার জন্য ২০০টাকা সাথে আরো ২০ টাকা সার্ভিস চাজ দিতে হবে।

এই আবেদন ফি দেওয়ার পর আপনি আপনার দেওয়া পদত্ত মোবাইলে একটি SMS পাবেন। ঐ খানে ইউজার আইডি ও পার্স ওয়াডা দেওয়া থাকবে।এবং আপনি পেইড আবেদন পত্র ডাউনলোড করতে পারবেন।

  • Application  copy তে ইউজার আইডি ব্যাবহার করে আবেদন ফি দিতে পারবেন।
  • ফি জমা দিতে টেলিটক পিপেইড সিম থেকে SMS করুণ.

1st SMS: DEPR < Space> User ID & Send to 16222

2nd SMS: DEPR < Space>YES < Space> PIN & Send to 16222

  • আপবেদন ফি প্রদান সম্পূর্ণ হলে আপনার রেজিস্ট্রিকৃত মোবাইলে এসএমএস যাবে এবং ঐ খানে দেওয়া  User ID ও Password ব্যাবহার করে Application  কপি ডাউনলোড করতে পারবেন।

১. প্রথমে আবেদন ফরমে প্রবেশ করতে হবে। আবেদন ফরমটি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে।

২. ফরমটি পূর্ণ করতে হবে। প্রতিটি ফিল্ড সঠিক ভাবে পূরণ করা প্রয়োজন। নাম, পিতার নাম, মাতার নাম, জন্ম তারিখ, ন্যাশনাল আইডি কার্ড নম্বর এবং ইমেইল অ্যাড্রেস প্রয়োজনীয় তথ্য।

৩. ফরমটি পূর্ণ করার পর সমস্ত প্রয়োজনীয় কাগজপত্র স্ক্যান করে একটি ফাইলে সংযুক্ত করতে হবে। কাগজপত্র হলোঃ সংশ্লিষ্ট বিভাগের নির্দেশনামাপত্র, স্থায়ী ঠিকানার প্রমাণপত্র, স্থায়ী ঠিকানা সম্পর্কিত কোন কাগজপত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং ছবি।









৩য় ধাপঃ প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ ৩য় ধাপঃ প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ Reviewed by Mad Max on ১১:০৯ AM Rating: 5

কোন মন্তব্য নেই:

Good books

Blogger দ্বারা পরিচালিত.